সময়ে মাইনে দেওয়ার দাবীতে গেট আটকে রেখে দুর্গাপুরে শ্রমিক বিক্ষোভ.

নিউজ বেঙ্গল দুর্গাপুর=সময়ে বেতন হচ্ছে না, নেই কোনো নিরাপত্তা আছে শুধু কর্তৃপক্ষের প্রতিশ্রুতি ভঙ্গের আশ্বাস আর প্রতি পদে বিপদ. বাধ্য হয়ে শনিবার কারখানার শ্রমিকরা একজোট হয়ে গেট আটকে দিয়ে বিক্ষোভ শুরু করল.

দুর্গাপুরের কোকওভেন থানার অন্তর্গত লেনিন সরণির একটি বেসরকারী স্পঞ্জ আয়রন কারখানার গেট আটকে রেখে বিক্ষোভে সামিল হল.হিমাদ্রি সিনহা নামে এক শ্রমিকের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ সময় মতো বেতন দিচ্ছে না, শ্রমিকদের নিরাপত্তার সরঞ্জাম দেওয়া হচ্ছে না, না আছে পানীয় জলের অবস্থা, না আছে ভালো শৌচালয়, এসবের জন্য বাধ্য হয়ে শনিবার তারা কারখানার গেট আটকে রেখে বিক্ষোভে সামিল হয়েছিল. কারখানার তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আই. এন. টি. টি. ইউ.সির নেতা অরুন ঘোষের অভিযোগ, কর্তৃপক্ষ সব বিষয়ে দীর্ঘদিন ধরে টালবাহানা শুরু করেছে, এবার কোনো সদুত্তর না পেলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে রেখেছে আন্দোলনকারীরা. কারখানা কর্তৃপক্ষ আলোচনা শুরু করার আশ্বাস দিলে শ্রমিকরা আন্দোলন প্রত্যাহার করে নেয়. কর্তৃপক্ষ কিছু বলতে রাজী হয়নি, শুধু জানিয়েছে, যে সমস্যা তৈরী হয়েছিল খুব তাড়াতাড়ি মিটে যাবে.

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.