কর্মরত অবস্থায় শ্রমিক দুর্ঘটনায় দশ লক্ষ আর পরিবারের একজনের চাকরি সরকারীভাবে ঘোষণা করুক শ্রম দফতর, প্রস্তাব দিলেন আই. এন. টি. টি. ইউ. সি র পশ্চিম বর্ধমান জেলা সভাপতি বিশ্বনাথ পাড়িয়াল।

নিউজ বেঙ্গল দুর্গাপুর=কর্মরত অবস্থায় কোন শ্রমিকের দুর্ঘটনায় মৃত্যু হলে পরিবারকে দশ লক্ষ টাকা আর একজনের চাকরীর ব্যবস্থা করুক কর্তৃপক্ষ। শ্রম দফতরের কাছে এই প্রস্তাব দিলেন আই. এন. টি. টি. ইউ. সি পশ্চিম বর্ধমান জেলা সভাপতি বিশ্বনাথ পাড়িয়াল।যুক্তি হিসেবে তৃণমূল ট্রেড ইউনিয়ননের এই জেলা সভাপতি বলেন, কোনো শ্রমিকের মৃত্যু টাকার অঙ্কে হিসেব করা যায়না,আর কোনো দুর্ঘটনা ঘটলে দশ লক্ষ টাকা যদি সরকারীভাবে করে দেওয়া হয় তাহলে ট্রেড ইউনিয়নের মধ্যস্থতার প্রয়োজনই হয়না।বৃহস্পতিবার দুর্গাপুরের কোক ওভেন থানার অন্তর্গত খয়রাসোলের কাছে বেসরকারী এক কারখানায় দুর্ঘটনায় শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটে। শুক্রবার সকালে মৃত শ্রমিকের ক্ষতিপূরনের দাবীতে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখায় শ্রমিকরা। এরপর আই. এন. টি. টি. ইউ. সির পশ্চিম বর্ধমান জেলা সভাপতি বিশ্বনাথ পাড়িয়াল আসেন কারখানার গেটে, কথা বলেন, কর্তৃপক্ষের সাথে,দাবী জানান নার্য্য ক্ষতিপূরণের। আর এখানেই আই. এন. টি. টি. ইউ. সি পশ্চিম বর্ধমান জেলা সভাপতি, বিশ্বনাথ পাড়িয়াল জানান, শ্রম দফতর যদি ক্ষতিপূরণের অঙ্ক দশ লক্ষ টাকা আর পরিবারের একজনের চাকরি ঠিক করে দেয় তাহলে গেটের সামনে আন্দোলন,কর্তৃপক্ষের সাথে মন কষাকষি আর করতে হয়না, আর ট্রেড ইউনিয়ন শ্রমিক স্বার্থে তার নিজস্ব ছন্দে এগিয়ে যাবে।

Comments

  1. ওই টাকা থেকে নেতাদের কত % দিতে হবে।

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.