দুর্গাপুরে দামোদর নদের দূষণ রুখতে বিশেষ তৎপর দুর্গাপুর নগর নিগম, বিসর্জনকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি সতর্কতা আসানসোল দুর্গাপুর পুলিশের।

 নিউজ বেঙ্গল দুর্গাপুর =দুর্গাপুরের দামোদর নদে যাতে প্রতিমা বিসর্জন করতে গিয়ে কোনোরকম দূষণ না হয় তার জন্য তার জন্য বাড়তি সতর্কতা নিল দুর্গাপুর নগর নিগম। প্রতিমা বিসর্জনের ফুল বেলপাতা বা অন্য পুজোর উপকরণ দামোদর নদের জলে যাতে না মেশে তার জন্য আলাদা করে ব্যারিকেড করা হল। দুর্গাপুর নগর নিগমের চার নম্বর বরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দামোদরের দূষণ রুখতে এবার বাড়তি উদ্যোগ নিয়েছে পুরসভা বিসর্জন ঘাটের একপাশে এই ফুল বা পুজোর অন্যান্য উপকরণ ফেলার আলাদা জায়গা করা হয়েছে, একই সাথে আসানসোল দুর্গাপুর পুলিশের কোকওভেন থানার পুলিশের উদ্যোগে বিসর্জন ঘাটের চারপাশে সিসিটিভি বসানো হয়েছে যাতে করে বিসর্জন করতে গিয়ে কোনোরকম দুর্ঘটনার কবলে কেউ পড়লে দেখা মাত্রই তড়িঘড়ি বিশেষ উদ্ধারকারী দলকে জলে নামানো যায়। এইদিকে মারণ ভাইরাস করোনা মোকাবিলায় কেউ যদি মাস্ক না পড়ে বিসর্জন ঘাটে আসে তাহলে তাকে মাস্ক দেওয়া হচ্ছে, স্বাস্থ্য বিধি মেনে যাতে সবাই চলে তার জন্য মাইকিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে দামোদর বিসর্জন ঘাট চত্বরে।অপ্রীতিকর ঘটনা এড়াতে দামোদর নদে বিসর্জন ঘাট চত্বরে রয়েছে পুলিশ।

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.