বামেদের ডাকা ধর্মঘটে নেই বিএমএস, দুর্গাপুরে সাংবাদিক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন সংগঠনের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব।

 নিউজ বেঙ্গল দুর্গাপুর=কেন্দ্রের জনবিরোধী সিদ্ধান্তগুলি প্রত্যাহারের দাবীতে সামনের মাসের২৬তারিখ দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা, এই ধর্মঘটের বিরুদ্ধে রাস্তায় না নামলেও ধর্মঘটে সামিল হচ্ছেনা বিএমএস। বৃহস্পতিবার দুর্গাপুরে এক সাংবাদিক বৈঠকে সংগঠনের এই মনোভাবকে স্পষ্ট করে দিলেন বিএমএস এর রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব। সংগঠনের রাজ্যের সাধারণ সম্পাদক উজ্জ্বল মুখার্জী জানালেন আমরা কোনো রাজনৈতিক দলের তাবেদারী করিনা, কেন্দ্রের সরকারের রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির বিলগ্নিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে যেমন আমরা আন্দোলন জারি রেখেছি,ঠিক তেমনি কেন্দ্রের নুতন শ্রম নীতির প্রতিবাদে বিএমএস ই প্রথম সোচ্চার হয়েছে, আমরা ধর্মঘট করিনি এমনটা নয় কিন্তু অহেতুক ধর্মঘট ডেকে মানুষের অসুবিধা তৈরী করার পক্ষে আমরা নই বলে উজ্জ্বল বাবু জানিয়েছেন। নন্দীগ্রামে সংগঠনের নেতৃত্বের ওপর হামলা করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই অভিযোগ এনে বিএমএসের রাজ্যের সাধারণ সম্পাদক উজ্জ্বল মুখার্জী জানান, অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবীতে সামনের মাসে তিন তারিখ রাজ্য জুড়ে মহকুমা শাসক ও জেলা শাসক দফতরের সামনে বিক্ষোভ কর্মসূচী পালন করবে বিএমএস কর্মী সমর্থকরা। কালী পুজোর পর পশ্চিম বর্ধমান জেলার বেসরকারী কারখানার শ্রমিকদের সরকার নির্ধারিত নূন্যতম মজুরির দাবীতে শ্রম দফতরের সামনে প্রয়োজনে মহকুমা শাসকের দফতরের সামনে প্রতিবাদ কর্মসূচীতে বিএমএস নামবে বলে জানান সংগঠনের পশ্চিম বর্ধমান জেলার সাধারণ সম্পাদক অসীম প্রামানিক। জেলা স্তরের এই বিএমএস নেতা জানিয়ে দেন, এই শ্রমিকদের সাথেও রাজ্য সরকার বঞ্চনা করছে এমনকি এখানেও রয়েছে সেই কাটমানির হিসেব, স্বচ্ছতা আনতেই তারা লাগাতার আন্দোলনের কর্মসূচী নিতে চলেছে বলে বিএমএস নেতা অসীম প্রামানিক জানান। বৃহস্পতিবারের সাংবাদিক সম্মেলনে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.