দুর্গাপুর ব্যারেজের লকগেট আগে কেন মেরামত করা হল না প্রশ্ন তুললেন বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার, অযথা রাজনীতি করে লাভ নেই পাল্টা প্রতিক্রিয়া দুর্গাপুরের বিধায়ক বিশ্বনাথ পারিয়ালের। জল অপচয় করবেন না বার্তা দুর্গাপুরের মহানাগরিক দিলীপ অগস্তির।

 নিউজ বেঙ্গল দুর্গাপুর=দুর্গাপুর ব্যারেজের লক গেট ভেঙে যাওয়ায় এবার রাজ্য সরকারের ব্যার্থতাকেই দায়ী করলেন বাঁকুড়ার বিজেপি সাংসদ ডক্টর সুভাষ সরকার। শনিবার দুর্গাপুর ব্যারেজ দিয়ে কলকাতা যাওয়ার পথে ঠিক এই প্রতিক্রিয়া দিলেন সুভাষবাবু। বাঁকুড়ার সাংসদের প্রশ্ন কেন বছর তিনেক আগে এক নম্বর লকগেট ভাঙার পরও সেই অর্থে কোনো উদ্যোগ সরকারী স্তরে নেওয়া হল না। শনিবার সকাল দুর্গাপুর ব্যারেজের ৩১নম্বর লকগেট ভেঙে বিপত্তি বাঁধে। খবর পেয়ে দুর্গাপুর নগর নিগমের মহানাগরিক দিলীপ অগস্তি, দুর্গাপুর পশ্চিমের বিধায়ক বিশ্বনাথ পারিয়াল, নগর নিগমের চার নম্বর বোরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় ছুটে আসেন, ঘুরে দেখেন এলাকা।কিন্তু অদ্ভুতভাবে এত বড় দুর্ঘটনা ঘটে গেলেও সেচ দফতরের কর্মী বা আধিকারিকদের দেখা মেলেনি বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। দুর্গাপুর পশ্চিমের বিধায়ক বিশ্বনাথ পারিয়াল রাজ্য সরকারের ব্যার্থতার অভিযোগ অস্বীকার করে বলেন, আগের ঘটনা ঘটার পর ধাপে ধাপে লকগেট মেরামতির কাজ শুরু হয়ে গিয়েছিল, যেখানে এই ৩১নম্বর গেটও ছিল, এরই মধ্যে শনিবার এই দুর্ঘটনা ঘটে যায়, অযথা রাজনীতি করে লাভ নেই। দুর্গাপুরের মহানাগরিক দিলীপ অগস্তি জানান, সেচ দফতরের উচ্চপদস্থ আধিকারিকদের সব জানানো হয়েছে, শহরে যাতে পানীয় জলের সংকট না হয় তার জন্য পুরসভা প্রস্তুত বলে মহানাগরিক জানান। দুর্গাপুর নগর নিগমের চার নম্বর বোরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় জানান, শহর জুড়ে মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে যাতে করে সাধারণ মানুষ অযথা জল অপচয় বন্ধ করে। 

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.