পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিনে তার পূর্ণবয়ব মূর্তির উদ্বোধন হল দুর্গাপুরে।

নিউজ বেঙ্গল দুর্গাপুর=একটি পরিত্যক্ত অবস্থায় ওয়ার্ডের এক প্রান্তে অনাদরে পড়েছিলেন পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের একটি আবক্ষ মূর্তি।

দুর্গাপুর নগর নিগমের তেতাল্লিশ নম্বর ওয়ার্ডের পুরপিতা তথা চার নম্বর বোরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় নিজে উদ্যোগ নিয়ে শনিবার ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিনে তার একটি পূর্ণবয়ব মূর্তির উদ্বোধন হল।

আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় এই মহান মনীষীর মূর্তির উদ্বোধন করলেন। বিদ্যাসাগর পল্লীর এক প্রান্তে থাকা এই মূর্তির উদ্বোধন করে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় ভূয়সী প্রশংসা করেন চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়ের,

খুব কম সময়ের মধ্যে এর বাস্তব রূপ দেওয়ার কাজটা খুব একটা সহজ কাজ ছিল না, কিন্তু এ. ডি. ডি. এর সাথে যোগসূত্র তৈরী করে স্থানীয় পুরপিতা চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় যে কাজ করলেন তার  তুলনা হয়না। এখানকার স্থানীয় মানুষজন আর খুদে পড়ুয়ারা জানবে আরো ভালোভাবে চিনবে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরকে,

অনুপ্রেরণা পাবে নুতন উদ্যমে সমাজসেবা করার, আর আলোর এক নুতন দিশার পথে হেঁটে এরা মানুষের মতো মানুষ হবে আর পাঁচ জনের উপকারে লাগবে,এর চেয়ে আর বড় পাওয়া কি হতে পারে জানালেন নগর নিগমের চার নম্বর বোরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়।

গোটা ওয়ার্ডকে অত্যাধুনিক মানের আলোর স্তম্ভ দিয়ে মুড়িয়ে ফেলার উদ্যোগও নেওয়া হবে বলে চন্দ্রশেখর বাবু জানান, এই কাজও খুব তাড়াতাড়ি শুরু হয়ে যাবে বলে দুর্গাপুর নগর নিগমের বোরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।

দুর্গাপুর পশ্চিমের বিধায়ক বিশ্বনাথ পারিয়াল,শিক্ষা বিভাগের মেয়র পরিষদ অঙ্কিতা চৌধুরী, পুরপিতা শিপুল সাহা সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.