চিকিৎসায় গাফিলতিতে রুগী মৃত্যুর অভিযোগ দুর্গাপুরের এক বেসরকারী হাসপাতালের বিরুদ্ধে. মৃতের পরিবারের বিক্ষোভ হাসপাতাল চত্বরে, ঘটনাস্থলে পুলিশ.

নিউজ বেঙ্গল দুর্গাপুর=চিকিৎসায় গাফিলতির অভিযোগে রুগী মৃত্যুর ঘটনায় উত্তেজনা দুর্গাপুরের শোভাপুরের কাছে এক বেসরকারী হাসপাতাল চত্বরে. পরিস্থিতির সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসতে হয় পুলিশকে.

মৃতের নাম ভাসো পাসোয়ান. গত তেইশে অগাস্ট মাথায় রক্তক্ষরণ জনিত সমস্যা নিয়ে পান্ডবেশ্বরের হরিপুরের বাসিন্দা ভাসো পাসোয়ানকে তার পরিবারের লোকজন দুর্গাপুরের শোভাপুরের বেসরকারী এই হাসপাতালে ভর্তি করে.

অভিযোগ সাত দিন কেটে গেলেও রুগীকে মাথার অস্ত্রপ্রচার নিয়ে সঠিক কোনো ডেট দিচ্ছিল না হাসপাতাল কর্তৃপক্ষ, শেষ মেশ হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল পরিবারের লোকজনকে বলেন, করোনা নমুনা পরীক্ষার পর অস্ত্রোপ্রচারে হাত দেবেন চিকিৎসকরা.এরই মধ্যে সোমবার দুপুর দেড়টা নাগাদ ভাসো পাসোয়ানের পরিবারকে জানিয়ে দেন অত্যন্ত সংকটজনক ভাসো পাসোয়ানের শারীরিক অবস্থা, কিছুক্ষন কাটতে না কাটতে ফের হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয় মারা গেছেন রুগী.

এই খবর পাওয়া মাত্রই হাসপাতালের সামনে বিক্ষোভ শুরু করে দেয় মৃতের পরিবার পরিজনরা দাবী জানাতে থাকেন যতক্ষণ না পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ ও যে চিকিৎসকের অধীনে ভাসো পাসোয়ানকে ভর্তি করা হয়েছিল তিনি বাইরে না এসে কথা বলবেন ততক্ষন হাসপাতাল গেটের সামনে তারা বিক্ষোভ দেখবেন.

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় বিজোন ফাঁড়ির পুলিশ,বোঝানোর চেষ্টা করেন মৃতের পরিবারকে, কিন্তু কোনোভাবেই শান্ত করতে পারেনি রুগীর আত্মীয়দের. দুপুর দেড়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশ ও মৃতের পরিবারের মধ্যে এই টানাপোড়েন চলে

শেষ পর্যন্ত হাসপাতালে আসেন পাণ্ডবেশ্বরের হরিপুর পঞ্চায়েতের উপপ্রধান গোপীনাথ নাগ, পুলিশের সামনে তিনিও দাবী করেন, পুরো ঘটনার তদন্ত হোক বেরিয়ে আসুক আসল সত্য.

এরপর বিজোন ফাঁড়ির আধিকারিক মনোরঞ্জন মন্ডলের মধ্যস্থতায় শান্ত হয় পরিস্থিতি, মৃতের পরিবার লিখিত অভিযোগ দায়ের করল এই ঘটনায়. 

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.