রাজ্যে দ্বিতীয় কোভিড যোদ্ধা রক্তের প্লাজমা দান করলেন দুর্গাপুরে.

নিউজ বেঙ্গল দুর্গাপুর=বালুরঘাট জেলা হাসপাতালের মেডিকেল অফিসার রোমিত দে র পর দুর্গাপুরের কিংশুক গুপ্ত. রাজ্যে দ্বিতীয় কোভিড জয়ী ব্যাক্তি রক্তের প্লাজমা দান করলেন রবিবার.

মহরম উপলক্ষ্যে দুর্গাপুরের মুসলিম ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এইদিন একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয় সিটিসেন্টারে,যে শিবিরের সহযোগিতায় ছিল দুর্গাপুর মহকুমা ভলেন্টিয়ারি ব্লাড ডোনার্স ফোরাম.রবিবার এই শিবিরে দুর্গাপুর ইস্পাত কারখানার কর্মী সেপকোর বাসিন্দা কিংশুক গুপ্ত রক্তের প্লাজমা দান করলেন.

রাজ্যের দ্বিতীয় কোভিড যোদ্ধা কিংশুক গুপ্ত  রক্তের প্লাজমা দান করে জানালেন, কোভিড জয় করার পর এ যেন এক আলাদা তৃপ্তি, কারণ মানুষের জন্য কিছু করতে পারাটা একটা বিশাল তৃপ্তি.

দুর্গাপুর মহকুমা ভলেন্টিয়ারী ব্লাড ডোনার্স ফোরামের সভাপতি কবি ঘোষ জানালেন, পঁচিশ জন রক্তদাতা এইদিন রক্তদান করেন এর থেকেও বড় বিষয় দুর্গাপুরের কিংশুকের যোগদান, আরো ভালো লাগার ব্যাপার কিংশুক বাবুর স্ত্রীও প্লাজমা দান করতে এসেছিলেন কিন্তু সরকারের কিছু বিধি নিষেধ থাকায় তার রক্ত নেওয়া সম্ভব হয়নি.

কোভিড যুদ্ধে জয়ী হওয়ার পর এমন কিছু মানুষকে বেছে নিয়ে তাদের কাছ থেকে রক্তের প্লাজমা দানের আবেদন রেখে আগামী দিনে আরো বড় আকারে রক্তদান শিবির করার পরিকল্পনা দুর্গাপুর মহকুমা ভলেন্টিয়ারী ব্লাড ডোনার্স ফোরামের আছে বলে সংগঠনের সভাপতি কবি ঘোষ জানালেন.

দুর্গাপুরের কোভিড যোদ্ধা কিংশুক গুপ্তর রক্তের প্লাজমা দানের মতো এমন মহান দায়িত্ব পালনের ঘটনায় গর্বিত দুর্গাপুরের মানুষ.

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.