বেশ কয়েকদফা দাবীর সমর্থনে দুর্গাপুরে জনসভা করল সিপিআইএম।

নিউজ বেঙ্গল দুর্গাপুর=করোনা আবহে কেন্দ্র ও রাজ্য দুই সরকারই মানুষের সাথে প্রতারণা করেছে। দুর্গাপুরে দলীয় জনসভায় এই বক্তব্য রেখে সিপিআইএমের দক্ষিন চব্বিশ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী বলেন, যখন দেশের মানুষ ভয়ঙ্কর এক অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে,

ঠিক তখন অমানবিক এক কেন্দ্রীয় সরকার দেশের লাভজনক সংস্থাগুলিকে একের পর এক বিলগ্নিকরণের সিদ্ধান্ত নিয়ে বিক্রি করে দিয়েছে, যে প্লাটফর্ম টিকিটের দাম পাঁচ টাকা ছিল সেই টিকিটের দাম পঞ্চাশ টাকা করেছে। মঙ্গলবার দুর্গাপুরের কোকওভেন থানার অন্তর্গত শ্যামপুরের কাছে সুকান্ত পল্লী মোড়ের কাছে সব বেকারের কাজ,

নুতন শিল্প, ও শহর দুর্গাপুরকে রক্ষা করার দাবী জানিয়ে এক জনসভার আয়োজন করেছিল সিপিআইএম নেতৃত্ব। এই জনসভায় পশ্চিম বর্ধমান জেলা সিপিআইএমের সম্পাদক মন্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার, দুর্গাপুর নগর নিগমের প্রাক্তন পুরপিতা শিবশঙ্কর চ্যাটার্জী, সিপিআই এম নেতা সিদ্ধার্থ বসু সহ দলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলের নেতা পঙ্কজ রায় সরকার অভিযোগ করেন, যখন সংকটময় অবস্থায় দেশের মানুষ এক প্রকার না খেয়ে দিন কাটাচ্ছে, শ্রমিকের কাজ চলে গেছে, ঠিক তখন দেশের কেন্দ্রীয় ও রাজ্য সরকার একের পর এক জনস্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়েছে যার নুতন সংযোজন কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী বিল।

কেন্দ্র ও রাজ্য সরকারের জনস্বার্থ বিরোধী সিদ্ধান্তগুলি প্রত্যাহার করার দাবী জানিয়ে সামনের দিনে আরো বড় ধরণের আন্দোলনের প্রস্তুতি তারা নিচ্ছেন বলে সিপিআইএম নেতৃত্ব জানিয়েছেন। 

Comments

Popular posts from this blog

বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মন্ডলের সাথে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর পোস্টার দুর্গাপুরে। পোস্টারকে ঘিরে জোর রাজনৈতিক চর্চা।

পাহাড়কে দূষণ মুক্ত করার ডাক দিয়ে দুর্গাপুর থেকে সাইকেল করে শুশুনিয়া পাহাড় পাড়ি তরুণ ব্রিগেডের।

নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিকে পেছন থেকে ধাক্কা মারল ছোটো মালবাহী গাড়ি. দুর্গাপুরে এই পথ দুর্ঘটনায় মৃত এক.